সংগঠন তৈরী নিয়ম জানতে চাই - বিডি 'ল' নিউজ আইন পরামর্শ
0 টি ভোট
করেছেন (120 পয়েন্ট) 1 1 2
পূনঃপ্রদর্শিত করেছেন
যদি আমরা অনলাইন ওয়ার্কার বা ফ্রিলান্সার রা নিজেরা নিজের দের বিভিন্ন প্রকার উন্নয়ন, নিরাপত্তা, নিজেদের চাওয়া পাওয়া তুলে ধরার জন্য একটি সংগঠন তৈরী করি তাহলে এই সংগঠন কি টাইপের সংগঠন বলে? এবং রেজিস্ট্রেশন কিভাবে করা যাবে? সমগ্র বাংলাদেশের সদস্য থাকবে। বর্তমানে আমাদের 250জন সদস্য রয়েছে। কিন্তু চাই আইনি ভাবে গ্রহনযোগ্যতা।

একটি পরামর্শের জন্য মেসেজ করছি। আমি একজন ব্লগার(ওয়েবসাইট) । আমি সম্প্রতি বাংলাদেশ সকল ওয়েবসাইট মালিকদের একটি সংগঠনের মধ্যে আনার জন্য একটি প্লান করেছি। এবং  ৩০০ জন গ্রুপ মেম্বার যুক্ত হয়েছে এবং প্রশংসা করেছে। এখন প্রশ্ন হলো আমাদের এই উদ্যোগ কি যুক্তি সংগত? বা সফলতা লাভের কি আসংখা রয়েছে? আমাদের কার্যক্রম: ১। সকল ওয়েবসাইট মালিকদের একই প্লাটফর্ম বা সংগঠনের আওতায় আনা 2। পরস্পর সম্পর্ক স্থাপন করা এবং একে অপরকে হেল্প করা ৩। সংগঠনের সদস্যদের বিপদে আপদে বিভিন্ন পদক্ষেপ গ্রহন ৪। সদস্যেদের চাদার টাকা দিয়ে বিভিন্ন সমাজ সেবা মুলক কাজ করা[বন্যার্থ, শিতার্থ, এতিম, রক্তদান ইত্যাদি) ৫। ওয়েবসাইট মালিকদের সাইট হ্যাক হলে সংগঠন থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা ৬। কোন ওয়েবসািইট মালিক ভুয়া, বিভ্রান্তীকর, মিথ্যা, গুজব মুলক পোষ্ট করতে পারবে না । ৭। বিভিন্ন সময় সেমিনার / গেট টুগেদার এ ব্যবস্থার মাধ্যমে পেশার উন্নয়ন মুলক বিভিন্ন বক্তব্য এবং গেষ্ট ইনভাইট করে বিভিন্ন বিষয়ে নিজেরদের সাইটের উন্নয়ন ইত্যাদি। ৮। সংগঠন কে একটি নিবন্ধত সংগঠন এ রুপ দেওয়া্ ইত্যাদি।

1 উত্তর

0 টি ভোট
করেছেন

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

+1 টি ভোট
0 টি উত্তর
0 টি ভোট
1 উত্তর
16 এপ্রিল জিজ্ঞাসা করেছেন মোঃ পিয়াস
0 টি ভোট
1 উত্তর
17 মার্চ জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
0 টি ভোট
0 টি উত্তর
12 ডিসেম্বর 2019 জিজ্ঞাসা করেছেন মো মাহফুজুর রহমান
বাংলাদেশে আমরা প্রতিনিয়তই আইন বিষয়ক বিভিন্ন ধরনের জটিলতার সম্মুখীন হই। কিন্তু আসলে আইন কিন্তু আমরা যতটা জটিল মনে করি অতটা জটিল না। আইন জানা থাকলে আপনাকে কেউ আইনের জিলাপীর প্যাচে ফেলতে পারবে না। আমাদের এই সাইটের মূল উদ্দ্যেশ্যই হচ্ছে আপনার আইন বিষয়ক যে কোনো সমস্যার সমাধান দেওয়া। সাইটের বিভিন্ন বিজ্ঞ আইনজীবী ও ল' নিয়ে পড়াশোনা করছে এমন অনেক ছাত্র-ছাত্রী রয়েছে। আপনি আপনার আইন বিষয়ক সমস্যাটি বিস্তারিত লিখে পোস্ট করুন। আমরা সর্বাত্নক চেষ্টা করব যত দ্রুত সম্ভব আপনার প্রশ্নের উত্তর দেওয়ার।
...